editor.protidinerbangla@gmail.com মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
২ আশ্বিন ১৪৩১

আইফোনকে টেক্কা দিতে হুয়াওয়ের পিউরা ৭০

প্রতিদিনের বাংলা ডেস্ক

প্রকাশিত: ১১ মে ২০২৪ ১:২৭ পিএম
আপডেট: ১১ মে ২০২৪ ৫:২০ পিএম

মেট ৬০ সিরিজের সফলতার পর, নিজস্ব চিপে তৈরি আরো একটি নতুন মডেলের হ্যান্ডসেট বাজারে এনেছে চিনা টেক জায়ান্ট হুয়াওয়ে। এবার তারা বাজারে এনেছে পিউরা ৭০ সিরিজ।

বৃহস্পতিবার পিউরা ৭০ প্রো ও আলট্রা দুটি মডেলের হ্যান্ডসেট বিক্রি শুরু করেছে হুয়াওয়ে। নতুন এই হ্যান্ডসেটগুলো কিনতে স্টোরগুলোতে হুমড়ি খেয়ে পড়েন ক্রেতারা। বেইজিং, সাংহাই আর শেনজেনের ফ্ল্যাগশিপ স্টোরগুলোর সামনে দেখা যায় ক্রেতাদের দীর্ঘ সারি। আর অনলাইনে সবগুলো সেট বিক্রি হতে সময় নেয় মাত্র ১ মিনিট।

মেট ৬০ সিরিজের মতো পিউরা ৭০ সিরিজেও ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব চিপস অ্যাপ। যা অ্যাপল ও গুগলে ব্যবহৃত কাটিং এ সেমিকন্ডাক্টরের তুলনায় সামান্য পিছিয়ে আছে।

পিউরা ৭০ সিরিজের দাম শুরু ৭৬০ ডলার থেকে। সোমবার এই সিরিজের আরো দুটি মডেল পিউরা ও পিউরা প্লাস বিক্রি শুরুর কথা জানিয়েছে হুয়াওয়ে।

নিজস্ব চিপে হ্যান্ডসেট তৈরিকে মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে হুয়াওয়ের বিজয় বলে দাবি করেছেন স্থানীয় গণমাধ্যমগুলো। গবেষণা সংস্থা কাউন্টার পয়েন্টের হিসেবে আগের বছরের একই সময়ের তুলনায় চীনে হুয়াওয়ের বিক্রি বেড়েছে ৬৪ শতাংশ।

অন্যদিকে এসময়ের প্রায় একই পরিমাণ কমেছে অ্যাপলের আইফোন। অর্থাৎ হুয়াওয়ের কাছে বাজার হারাচ্ছেন আইফোন, বলছেন বিশ্লেষকরা।

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর