news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

ক্লাব বিশ্বকাপের রেকর্ড শিরোপা জয় রিয়াল মাদ্রিদের

প্রতিদিনের বাংলা ডেস্ক

প্রকাশিত: ৫ মে ২০২৪ ৫:০৩ এএম

রিয়াল মাদ্রিদ। ছবি : এএফপি

লিগের শেষ চার ম্যাচের প্রতিটিতে মাদ্রিদ হারলে এবং জিরোনা ও বার্সা সবগুলোতে জিতলে পয়েন্ট টেবিলের অবস্থা দাঁড়াবে—মাদ্রিদ ৮৭, জিরোনা ৮৬, বার্সা ৮৫। অর্থাৎ, সবার ওপরে থাকবে কার্লো আনচেলত্তির শিষ্যরা। লা লিগার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবেই তাই মাদ্রিদকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

রিয়াল মাদ্রিদের লিগ শিরোপা নিশ্চিত ছিল আগেই। কৌতূহল ছিল, কয় ম্যাচ হাতে রেখে শিরোপা ঘরে তোলে দলটি। স্প্যানিশ লা লিগায় শনিবার (৪ মে) ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কাদিজকে ৩-০ গোলে হারায় মাদ্রিদ। এরপর অপেক্ষা ছিল জিরোনা-বার্সেলোনা ম্যাচের দিকে। ম্যাচে বার্সা ড্র করলেই লিগ নিশ্চিত হয়ে যেত মাদ্রিদের।

ড্র নয়, জিরোনার কাছে ৪-২ গোলের ব্যবধানে হারে বার্সা। বার্সার হারে নিশ্চিত হয় মাদ্রিদের লিগ শিরোপা। চার ম্যাচ হাতে রেখে লা লিগার শিরোপা নিজেদের করে নেয় লস ব্লাংকোরা। ৩৪ ম্যাচে মাদ্রিদের পয়েন্ট ৮৭। জয় ২৭টি, ছয় ড্রয়ের বিপরীতে হার মাত্র এক ম্যাচে। দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট ৩৪ ম্যাচে ৭৪। সমান ম্যাচে বার্সার সংগ্রহ ৭৩ পয়েন্ট।

 

কাদিজকে ৩-০ গোলে হারানো ম্যাচে মাদ্রিদের পক্ষে গোল করেন ব্রাহিম দিয়াজ, জুড বেলিংহাম ও হোসেলো। ৫১ মিনিটে প্রথম গোলটি করেন দিয়াজ। ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেলিংহাম। ৯৩ মিনিটে হোসেলোর গোলে তিন পয়েন্ট নিশ্চিত করে মাদ্রিদ। চোখ রাখে বার্সা জিরোনা ম্যাচে। যে ম্যাচের শেষ বাঁশি বাজার পর উৎসবের নগরীতে পরিণত হয় মাদ্রিদ। রেকর্ড ৩৬তম লিগ শিরোপা বলে কথা।

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর