news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

থানায় জিডি ফিফা রেফারি জয়া চাকমার

আবদুল হাই তুহিন

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০২৪ ২:৫৪ এএম

জয়া চাকমা বাংলাদেশের সাবেক নারী ফুটবলার। বর্তমানে তিনি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) কোচ এবং দেশের প্রথম নারী ফিফা রেফারি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভুয়া আইডির কারণে হেনস্থার শিকার হচ্ছেন রাঙ্গামাটির এই যুবতী। বাধ্য হয়ে তিনি আইনের আশ্রয় নিয়েছেন। সাধারণ ডায়েরি (জিডি) করেছেন থানায়।

গত ২৭ জুলাই জয়া চাকমা সাধারণ ডায়েরি করেছেন সাভারের আশুলিয়া থানায়। তার কর্মস্থল বিকেএসপি এই থানার অধীনে। জয়া চাকমার করা ডায়েরি নম্বর ২৩৫৭ (২৭.০৭.২০২৪)।

সাধারণ ডায়েরিতে তিনি অভিযোগ করেছেন, ‘অজ্ঞাতনামা বিবাদী আমার নাম, ছবি ও তথ্য ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলেছে।

উক্ত আউডি ব্যবহার করে বিভিন্ন লোকজনকে বিকেএসপিতে খেলোয়াড় কোটায় ভর্তি করার প্রতিশ্রুতি দিয়ে টাকা চাচ্ছে। আমি সেটা এক মাস পূর্বে জানতে পেরেছি।

আমি শঙ্কা করছি, ওই ব্যক্তি ফেসবুক আইডি ব্যবহার করে কোনো অবৈধ কাজের মাধ্যমে আমার সুনাম ক্ষুন্ন করতে পারে। সে অনেককে একটি নগদ একাউন্টে (০১৯৮০০৯২২৭৮) টাকা পাঠাতে বলে।’

জয়া চাকমা শুক্রবার বলেন, ‘মাঝখানে অসুস্থ্য ছিলাম। যে কারণে বিষয়টি পরে আমার নজরে এসেছে। এ নিয়ে আমি বিব্রত। আগামীতে ওই ব্যক্তি আমার আইডি ব্যবহার করে বড় ধরনের ক্ষতি করতে পারে। সেই আশঙ্কা নিয়েই আমি পুলিশের সহায়তা চেয়েছি।

সাবেক ফুটবলার জয়া চাকমা রেফারির ক্যারিয়ার শুরু করেন ২০১২ সালে। বিভিন্ন বয়সভিত্তিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় ম্যাচ পরিচালনা করছেন ২০১৩ সাল থেকে।

আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করা বাংলাদেশের প্রথম নারী রেফারি জাতীয় দলের সাবেক ফুটবলার জয়া। আন্তর্জাতিক ও ঘরোয়া মিলিয়ে শতাধিক ম্যাচে বাঁশি বাজিয়েছেন দেশের প্রথম এই নারী ফিফা রেফারি।

 

 

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর