news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

দোলাচলে থাকা বিশ্বকাপ আয়োজনে আগ্রহী জিম্বাবুয়ে

আবদুল হাই তুহিন

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০২৪ ২:৪৭ এএম
আপডেট: ১৭ আগষ্ট ২০২৪ ২:৪৯ এএম

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে দোলাচল শুরু হয়েছে।

যদিও এখনই বাংলাদেশ মেগা টুর্নামেন্টটি আয়োজনের দায়িত্ব থেকে সরে দাঁড়ায়নি। তবে দেশে সরকারের বদল ও বোর্ড কর্মকর্তাদের অনেকেই নিখোঁজ থাকাসহ সঙ্গত কারণে কিছুটা নিরাপত্তাজনিত শঙ্কা তৈরি হয়েছে।

এই পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজনের বিষয়ে নিজেদের অবস্থান জানাতে ২০ আগস্ট পর্যন্ত সময় নিয়েছে বিসিবি। এরইমাঝে বিশ্বকাপ আয়োজনে আগ্রহ দেখিয়েছেন জিম্বাবুয়ে।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে, ক্রিকইনফো জিম্বাবুয়ের বিশ্বকাপ আয়োজনে ইচ্ছার কথা নিশ্চিত হয়েছে।

সর্বশেষ দুই বিশ্বকাপের (২০১৮ ও ২০১৩) বাছাইপর্ব আয়োজন করে তারা নিজেদের সামর্থ্য দেখিয়েছে এবং নতুন করে মূল টুর্নামেন্ট আয়োজনেও আগ্রহী। এর আগে ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকা ও কেনিয়ার সঙ্গে যৌথভাবে বিশ্বকাপের আয়োজক হয়েছিল জিম্বাবুয়ে।

এরপর অবশ্য লম্বা সময় ধরে দেশটিতে কোনো বড় টুর্নামেন্ট হচ্ছে না। যদিও এর পেছনে যৌক্তিক কারণ রয়েছে, সাবেক প্রেসিডেন্ট রবার্ট মুগাবের শাসনকালে (২০০৫-২০১১) দেশটিতে ভয়াবহ মুদ্রাস্ফীতি, দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে রাখা ও জোরপূর্বক নীপিড়ন চালানো হয়েছিল।

এ ছাড়া রোডেশিয়ানরাও উত্তীর্ণ হতে দুটি ওয়ানডে বিশ্বকাপের মূল আসরে। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ তিন আসরেই তারা ছিটকে গেছে বাছাইপর্ব থেকে। জিম্বাবুয়ের নারী দলও এখন বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ।

সে কারণে এবার তারা আয়োজন সত্ত্ব পেলে দেশটি হবে বিশ্বকাপের নিরপেক্ষ ভেন্যু।

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর