news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে অভিজ্ঞদের প্রাধান্য

প্রতিদিনের বাংলা ডেস্ক

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৪ ১০:০৯ এএম

সোমবার (২৯ এপ্রিল) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

ইনজুরি আর বিশ্রাম- এই দুই কারণ বেশ কিছুদিন ধরে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে ছিলেন না কেইন উইলিয়ামসন। ২০২২ সালের নভেম্বরের পর কিউইদের খেলা ৩৫ টি-টোয়েন্টির মধ্যে মাত্র দুটি ম্যাচ খেলেছেন তিনি।

তবে জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্র বসতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিজ্ঞ এ ব্যাটারের ওপর আস্থা রাখছে নিউজিল্যান্ড ক্রিকেট। অভিজ্ঞদের দেওয়া বিশ্বকাপ দলের অধিনায়ক করা হয়েছে ডানহাতি এ ব্যাটারকে।

সোমবার (২৯ এপ্রিল) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। ষষ্ঠ বিশ্বকাপ খেলতে যাচ্ছেন উইলিয়ামসন। তার চেয়ে বেশি বিশ্বকাপ খেলা একজন আছেন ঘোষিত স্কোয়াডে।

তিনি টিম সাউদি। ঘোষিত ১৫ সদস্যের দলে থাকা ডানহাতি ফাস্ট বোলার খেলতে যাচ্ছেন সপ্তম বিশ্বকাপ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট উইকেট শিকারি বোলার তিনি। ১৫৭ উইকেট তার । আরেক ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট খেলতে যাচ্ছে নিজের পঞ্চম বিশ্বকাপ।

ঘোষিত স্কোয়াডের মাত্র দুজন প্রথমবারের মতো খেলবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারা হচ্ছেন পেসার ম্যাট হেনরি ও অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। এর আগে এ দুজন ওয়ানডে বিশ্বকাপ খেললেও এটি তাদের প্রথম টি–টোয়েন্টি বিশ্বকাপ।

১৫ জনের স্কোয়াডের বাইরে রিজার্ভ ক্রিকেটার হিসেবে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে যাবেন পেস বোলার বেন সিয়ার্স। ঘোষিত দল নিয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘যাদের নাম ঘোষণা করা হয়েছে, তাদের সবাইকে অভিনন্দন। বৈশ্বিক টুর্নামেন্টে নিজের দেশের প্রতিনিধিত্ব করতে পারাটা বিশেষ।’

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়া ম্যাট হেনরি ও রাচিন রবীন্দ্রর বিষয়ে কিউইদের কোচ বলেন, ‘দলে আসার জন্য বিবেচিত হতে তারা তাদের টি-টোয়েন্টি স্কিল নিয়ে কঠোর পরিশ্রুম করেছে। আর গত ১২ মাসে রাচিন যা কিছু করছে, সবকিছু ঠিকঠাকই ছিল।’

বিশ্বকাপের নিউজিল্যান্ড দল

কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি।

রিজার্ভ: বেন সিয়ার্স।

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর