news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

টানটান ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারাল আয়ারল্যান্ড

প্রতিদিনের বাংলা ডেস্ক

প্রকাশিত: ১১ মে ২০২৪ ১২:৪৯ পিএম

পাকিস্তান খেলছে আয়ারল্যান্ডের বিপক্ষে। তবে সিরিজের প্রথম ম্যাচেই হোচট খেল বাবর আজমের দল। অপ্রত্যাশিতভাবে হেরে গেছে আইরিশদের কাছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর খুব বেশিদিন বাকি নেই। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে আগামী ১ জুন (বাংলাদেশ সময় ২ জুন) থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই টুর্নামেন্টকে সামনে রেখে এখন নিজেদের ঝালাই করতে ব্যস্ত দলগুলো। একে অপরের সঙ্গে খেলছে দ্বিপাক্ষিক সিরিজ। 

 
 

ডাবলিনে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আইরিশদের বিপক্ষে ৫ উইকেটে হেরেছে পাকিস্তান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান করে পাকিস্তান। জবাব দিতে নেমে ৫ উইকেট হাতে রেখে ১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছায় আয়ারল্যান্ড। 

আয়ারল্যান্ডের জয়ের নায়ক অ্যান্ডি বলবার্নি হলেও শেষের কাজটি করেছেন কার্টিস ক্যাম্ফার। শেষ ২ ওভারে আইরিশদের দরকার ছিল ১৯ রান। বলবার্নির সঙ্গে তখন উইকেটে গ্যারেথ ডেলানি। শাহিন আফ্রিদির করা ১৯তম ওভারে এল মাত্র ৮ রান, আউট হয়ে গেলেন বলবার্নি। তবে আব্বাস আফ্রিদির করা শেষ ওভারে প্রয়োজনীয় ১১ রান তুলে নিতে কোনো ভুল করেননি ক্যাম্ফার। 

 

আইরিশদের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেছেন বলবার্নি। ৫৫ বলের ইনিংসটি সাজিয়েছেন ১০টি চার ও ২ ছক্কায়। ২৭ বলে ৩৬ রান করেছেন হ্যারি টেক্টর। জর্জ ডকরেল ২৪ রান করেছেন ১২ বলে। ক্যাম্ফার ৭ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন। 

এর আগে বাবর আজমের হাফ সেঞ্চুরিতে ১৮২ রান করে পাকিস্তান। তবে এদিনও তিনে নেমে দৃষ্টিকটূ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন তিনি। ৫৭ রান করতে খেলেছেন ৪৩ বল। টি-টোয়েন্টিতে বাবরের এটি ৩৮তম হাফ সেঞ্চুরি। টি-টোয়েন্টির ইতিহাসে এত বেশি হাফ সেঞ্চুরি করেছেন শুধুই কোহলি। ভারতীয় তারকাকে এবার ছুলেন পাকিস্তান অধিনায়ক। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান পেয়েছেন সাইম আইয়ুব। ২৯ বলে ৪টি চার ও ৩ ছক্কায় এই রান করেন তিনি। তবে পাকিস্তান এক শ আশি ছাড়ায় শেষদিকে ইফতিখার ১৫ বলে ৩৭ রান করলে। 

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর