news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

সুয়ারেসের হ্যাটট্রিক, মেসির এক গোল ও পাঁচ অ্যাসিস্টের রেকর্ড

প্রতিদিনের বাংলা ডেস্ক

প্রকাশিত: ৫ মে ২০২৪ ২:৫০ পিএম

টানা ছয় ম্যাচে অপরাজিত থাকা নিউ ইয়র্ক রেড বুলসকে দ্বিতীয়ার্ধে ছয় গোলে ভাসিয়ে দিল ইন্টার মায়ামি।

প্রথমার্ধ শেষে পিছিয়ে ইন্টার মায়ামি। চোখ রাঙাচ্ছিল তখন আরেকটি পরাজয়। এই দলের কাছে বড় পরাজয়ের ঘটনা তো খুব বেশি দিন আগের নয়। তবে প্রতিশোধের তাড়না থেকে হোক বা নিজেদের ফিরে পাওয়ার তেষ্টায়, দ্বিতীয়ার্ধে দারুণভাবে জ্বলে উঠল মায়ামি। হ্যাটট্রিক উপহার দিলেন লুইস সুয়ারেস। তবে তাকেও ছাপিয়ে নায়ক আরও একবার যথারীতি লিওনেল মেসি। দলের ছয়টি গোলে যে অবদান তার!

মেজর লিগ সকারে বাংলাদেশ সময় রোববার ভোরে শেষ ম্যাচে নিউ ইয়র্ক রেড বুলসকে বিধ্বস্ত করে ইন্টার মায়ামি। এই ম্যাচের আগে টানা ছয় ম্যাচে অপরাজিত থাকা দলটিকে মেসি-সুয়ারেসরা গুঁড়িয়ে দেন ৬-২ গোলে। 

ইন্টার মায়ামির জার্সিতে প্রথমবার হ্যাটট্রিকের স্বাদ পান সুয়ারেস। মাতিয়াস রোহাস করেন দুটি গোল। মেসি গোল করেন কেবল একটি। তবে সুয়ারেস-রোহাসের পাঁচ গোলেই আছে তার ছোঁয়া।

এক ম্যাচে পাঁচ অ্যাসিস্ট মেজর লিগ সকারের রেকর্ড। 

সব মিলিয়ে চলতি লিগে ৮ ম্যাচে ১০ গোল হয়ে গেল মেসির, পাশাপাশি সহায়তা করেছেন তিনি ১২ গোলে। 

 

মেসি চোটের কারণে বাইরে থাকার সময়টায় গত মার্চে মায়ামিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল রেড বুলস। ফিরতি এই ম্যাচেও প্রথমার্ধে তারা এগিয়ে ছিল ১-০ গোলে। যদিও বল পায়ে রাখার লড়াইয়ে অনেকটা এগিয়ে ছিল মায়ামিই। কিন্তু ৩০তম মিনিটে এগিয়ে যায় রেড বুলস।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই রেড বুলসের ওপর যেন ঝাঁপিয়ে পড়ে মায়ামি। দাভিদ রুইসের বদলে মাঠে নেমেই ম্যাচের চিত্র বদলে দেন রোহাস। ৪৮তম মিনিটে দুর্দান্ত গোলে দলকে সমতায় ফেরান তিনি। মেসির কাছ থেকে বল পেলেও কৃতিত্ব বলা যায় সবটুকুই প্যারাগুয়ের এই ফুটবলারের। 

বক্সের অনেকটা বাইরে ডান পাশ থেকে আলতো টোকায় বল বাড়িয়ে দেন মেসি। রোহাস বল ধরে দুই পা এগিয়ে বক্সের বেশ বাইরে থেকেই আচমকা শট নেন। বাঁ পায়ের তীব্র গতির শট আশ্রয় নেয় জালে। 

দুই মিনিট পরই এগিয়ে যায় মায়ামি। এবার বক্সের বাইরে বাঁ পাশ থেকে বল এগিয়ে দেন রোহাস। সেটি ধরে মেসির দিকে বাড়িয়ে দেন সুয়ারেস। প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের চ্যালেঞ্জ ছিটকে বাঁ পায়ের শটে গোল করেন মেসি।

এই নিয়ে টানা সাতটি লিগ ম্যাচে গোল করলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা।

 

মায়ামির পরের গোলটি আসে মেসির দৃষ্টিনন্দন পাস থেকে। ৬২তম মিনিটে তিন ডিফেন্ডারের মাঝ দিয়ে চমৎকারভাবে বল বক্সের ভেতর বাড়িয়ে দেন তিনি। রোহাস ছিলেন জায়গামতো। বল ধরে আগুয়ান গোলকিপারের ওপর দিয়ে দারুণ চিপ শটে জালে পাঠান তিনি।

এরপর ১৩ মিনিটের মধ্যে সুয়ারেসের তিন গোল। এর প্রথমটিতেও দুর্দান্ত পাস দেন মেসি। বক্সের ডান প্রান্ত থেকে একটু এগিয়ে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে ও সামনে থাকা আরেক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ক্রস করেন তিনি। ভলির মতো করে দারুণ ফিনিশিংয়ে গোলের দেখা পান সুয়ারেস। 

পরের গোলে মেসি মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে যান সামনে। বক্সের একটু বাইরে থেকে পাস দেন তিনি সুয়ারেসকে। প্রতিপক্ষের চারজনকে দর্শক বানিয়ে ‘ওয়ান-টু’ খেলেন বার্সেলোনার সাবেক দুই সতীর্থ। সুয়ারেস আবার পাস দেন মেসিকে। আর্জেন্টাইন তারকা আবার টোকা দিয়ে বল বাড়ান সুয়ারেসের দিকে। তিনি বল ধরে কাছ থেকে ফাঁকি দেন গোলকিপারকে।

৮১তম মিনিটে ডানপ্রান্ত থেকে দারুণ এক থ্রু বল দেন মেসি। বক্সের কোনায় বল ধরে গোলকিপারকে কাটিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন সুয়ারেস।

১০ গোল করে তিনিও এখন গোল স্কোরারের তালিকায় যৌথভাবে শীর্ষে মেসির সঙ্গে। 

যোগ করা সময়ের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে একটি গোল ফিরিয়ে দেয় রেড বুলস।

এই নিয়ে টানা ছয় ম্যাচে অপরাজিত রইল মায়ামি। মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সে ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দুইয়ে সিনসিনতি। 

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর