news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

মাজারে হামলাকারীদের গ্রেফতার দাবি সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ৪:৩৬ পিএম

মাওলানা সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে রাজধানীতে নানা ধরণের আয়োজন করা হয়েছে।

এর মধ্যে বিশেষ দোয়ার আয়োজনের পাশাপাশি  মানববন্ধন  করা হয়েছে। এসব অনুষ্ঠান থেকে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে মাজারে হামলা ও ভাঙচুরের প্রতিবাদ জানানো হয়েছে।

পাশাপাশি এরসঙ্গে জড়িতদের গ্রেফতারও দাবি করা হয়েছে। সোমবার (১৬সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে মাজারে হামলার প্রতিবাদে বিক্ষোভও অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন মাইজভান্ডার দরবার শরীফের মাইজভান্ডার দরবার শরীফের বর্তমান ইমাম মাওলানা সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী।

এদিকে মাইজভান্ডার দরবার শরীফ থেকে মাজারে হামলার ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে বলা হয়েছে, ‘ইসলামের নামে জঙ্গী কর্মকান্ডের কারণে বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি এবং সমাজে বিভেদ সৃষ্টির ঘৃন্য প্রয়াস চলছে।

এই সকল জঙ্গী কর্মকান্ডের বিরুদ্ধে মোমিন মুসলমান ও বিবেকবান জনগণের মনে তীব্র ঘৃণা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। আমরা অর্ন্তবর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের প্রতি দাবি জানাচ্ছি বিভিন্ন মাজার ও সূফী নিদর্শনে ভাংচুরে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।

বিবৃতিতে বলা হয়, ইতিমধ্যে অর্ন্তবর্তীকালীন সরকারের মাননীয় প্রধান উপদেষ্টা মাজার ও সূফী সাধকদের মাজারে হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিণীর প্রতি এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন এজন্য আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এরআগে সকালে মাইজভান্ডার শরীফের পক্ষ থেকে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। ফজরের নামাজের পরে কোরআন তেলওয়াতের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়। পরে হামদ ও নাতে রাসুল (দঃ) সহ ধর্মীয় আলোচনা অনুষ্ঠিত হয়।

যোহরের নামায়ের পর মিলাদ মাহফিল এবং আখেরী মোনাজাতের মাধ্যমে এই পবিত্র অনুষ্ঠানের সমাপ্তি হয়। আখেরী মোনাজাত পরিচালনা করেন মাওলানা সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী।

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর