editor.protidinerbangla@gmail.com মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
২ আশ্বিন ১৪৩১

ছাত্ররা রাষ্ট্র সংস্কারে ব্যস্ত আর পতিত গোষ্ঠী দখলদারিতে -পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:১৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ৫ আগস্ট'২৪ ছাত্র জনতার গণঅভ্যুত্থান পরবর্তী সময়ে যখন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর নেতাকর্মীরা দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সক্রিয় ভূমিকা পালন করেছে।

সংখ্যালঘুদের জানমাল ও তাদের ধর্মীয় উপসনালয়গুলোর নিরাপত্তায় কাজ করেছে। কিন্তু একদল পতিত গোষ্ঠী সুযোগের অসৎ ব্যবহারের মাধ্যমে হীন স্বার্থ চরিতার্থ করতে মাঠে নেমে লুটপাট, চাঁদাবাজি ও দখলদারির অপরাজনীতি শুরু করেছে।

তিনি আরো বলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠা হয়েছিল সাহাবাদের অনুসরণের মাধ্যমে নৈতিক ও আদর্শিক মানবজীবন গঠনের প্রত্যয়ে। অতএব উত্তম আদর্শ চর্চার মাধ্যমে দেশের ক্যাম্পাসগুলোতে শিক্ষা ও শিক্ষার্থী বান্ধব পরিবেশ সৃষ্টিতে কাজ করে যেতে হবে। ভঙ্গুর রাষ্ট্র কাঠামোর টেকসই পরিবর্তন আনতে আদর্শিক ছাত্র জনতারকেই অগ্রনী ভূমিকা রাখতে হবে।

আজ সোমবার চরমোনাই মাদরাসা ক্যাম্পাসে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চরমোনাই কওমিয়া শাখার উদ্যোগে ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাখা সভাপতি ফয়জুল্লাহ বিন সিদ্দিকীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুহাম্মদ ইব্রাহিম খলিলের সঞ্চালনায় আয়োজিত হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন ও কর্মসংস্থান সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান, চরমোনাই মাদরাসার নাজেমে তালিমাত মাওলানা আব্দুল কাদের, সিনিয়র মুহাদ্দিস মুফতি নুরুল আলম সিদ্দিকী, কেন্দ্রীয় আলিয়া মাদরাসা সম্পাদক মুহাম্মাদ শাহজালাল, কেন্দ্রীয় শুরা সদস্য মুহাম্মাদ সাঈদুল ইসলামসহ শাখার নেতাকর্মীরা।

প্রধান বক্তা শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান বক্তব্যে বলেন, ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ নয় বরং কাঠামোগত সংস্কার নিয়ে আসুন। ছাত্র রাজনীতি নিষিদ্ধ করলে সাধারণ শিক্ষার্থীদের নাম ব্যবহার করে পুনরায় ক্যাম্পাসে দুর্বৃত্তায়ন ও অপকৌশল প্রয়োগের সুযোগ নিবে ছাত্রলীগ।

তিনি আরো বলেন স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে সবচেয়ে অবহেলিত কওমী শিক্ষাব্যবস্থা। ইতিপূর্বে কওমী শিক্ষাব্যবস্থায় স্বীকৃতির নামে যে প্রহসন হয়েছে তা সংস্কার করে দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামদের সাথে নিয়ে যথাযথ পদ্ধতিতে স্বীকৃতির বাস্তবায়ন করতে হবে। রাষ্ট্রযন্ত্রের সকল শাখায়
কওমী শিক্ষার্থীদের ভূমিকা রাখার সুযোগ করে দিতে হবে।

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর