news.protidinerbangla22@gmail.com শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
৫ আশ্বিন ১৪৩১

প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে যোগ দিয়ে যা বললেন আওয়ামী লীগ নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ জুন ২০২৪ ১০:০৫ পিএম

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের মধ্যমণি হিসেবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সমাবেশস্থলে যোগ দেওয়ার কথা রয়েছে। এরই মধ্যে ঢাকার বিভিন্ন ইউনিট থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়েছেন।

রোববার সমাবেশ উপলক্ষে দূর-দূরান্ত থেকেও দলটির নেতাকর্মীরা বিভিন্ন যানবাহনে দলে দলে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছেন।

এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং গাজীপুর মহানগরসহ দেশের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসছেন।

তাদের অনেককেই ঢাকঢোল ও বাদ্যযন্ত্র বাজিয়ে উদ্যানে প্রবেশ করতে দেখা গেছে।

সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে দেখা যায়, ঢাকার বিভিন্ন নির্বাচনী এলাকা থেকে নেতাকর্মীরা বাসে চড়ে ঢাকঢোল, ব্যান্ড পার্টি বাজিয়ে আনন্দ-উল্লাস করতে করতে মিছিল নিয়ে জড়ো হচ্ছেন।

সমাবেশে ১০ হাজার নেতাকর্মী নিয়ে মিছিল সহকারে যোগ দিয়েছেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ঢাকা-৫ আসনের এমপি আলহাজ¦ মশিউর রহমান মোল্লা সজল। তিনি বলেন, গৌরবময় ৭৫ বছরের পথচলায় আওয়ামী লীগ এদেশের মানুষের জন্য নানা অবদান রেখেছে। এর মধ্যে সবচেয়ে বড় অর্জন বাংলাদেশের স্বাধীনতা।

এছাড়া ইতিহাসের বাঁকে বাঁকে এ দলটি মানুষের মুক্তির জন্য কাজ করেছে। তাই এই দলের প্রতি মানুষের এত ভালোবাসা। রাজধানীর ডেমরার ৬৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদপ্রার্থী জাফর আহমেদ বাবু বলেন, আজকের দিনটি আমাদের জন্যে উৎসবের মতো।

ঈদের পর আরেক ঈদ আজ আমাদের। আওয়ামী লীগের আজ ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে যাত্রাবাড়ী থেকে আমরা কয়েক হাজার নেতাকর্মী এসেছি। সারা দেশ থেকে মানুষ আজ এসেছে সোহরাওয়ার্দীতে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ব্যানারে মিছিল নিয়ে টিএসসি পর্যন্ত এসেছেন ৯৯নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মনোয়ার হাসান সোহেল।

তিনি বলেন, ঢাকার বিভিন্ন এলাকা থেকে ছোট বড় মিছিল নিয়ে সবাই একত্রিত হওয়ার উদ্দেশ্যে আসছে। চারদিকে মানুষের ঢল নেমেছে, মানুষে ভরে গেছে আশপাশের এলাকা। আমরাও প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় যোগ দিতে এসেছি।

মোহাম্মদপুর থেকে আসা আনোয়ার হোসেন বলেন, মোহাম্মদপুর থেকেই আমরা প্রায় ৭০০ মানুষ এসেছি। আরও বাস এবং পিকআপে আমাদের দলীয় নেতাকর্মীরা আসছেন এখানে। সভায় যোগ দিতে ছোট ছোট মিছিল নিয়ে বনানী থানা যুবলীগের সঙ্গে এসেছেন যুবলীগ কর্মী খোরশেদ আলম। তিনি বলেন, আমরা ক্ষমতাসীন দলের রাজনীতি করি।

এই দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান, এখানে দলপ্রেমী সবাই আসবে এটাই স্বাভাবিক। এই কারণেই প্রথমে বাসে পরে মিছিল নিয়ে আমরা সোহরাওয়ার্দী উদ্যানের দিকে এসেছি। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কর্মী রাহাদ সরকার বলেন, খিলক্ষেত থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হিসেবে আছি। সকাল থেকে নেতাকর্মীদের জড়ো করে সমাবেশের জন্য রওয়ানা হয়েছি। আওয়ামী লীগ দেশের সবচেয়ে সফল রাজনৈতিক দল। প্রধানমন্ত্রী আমাদের দিকনির্দেশনা দিয়েছেন। তার নেতৃত্বে এগিয়ে যাবো আমরা।

৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ও সভাপতি পদপ্রার্থী আবুল কালাম আজাদ বলেন,আজকে দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আমার কাছে ঈদের দিনের মতো মনে হচ্ছে। সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানে স্কুল-কলেজ ও বিশ^বিদ্যালয় পড়ুয়া এবং কৃষক শ্রমিক সবাই মিছিল নিয়ে উপস্থিত হয়েছেন। দলীয় নেতাকর্মীরা দলে দলে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকঢোল, ব্যান্ড পার্টি বাজিয়ে আনন্দ-উল্লাস করতে করতে সমাবেশস্থলে আসছেন।

প্রত্যেকে রঙ-বেরঙ্গের পোশাক পরিধান করে প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে এসেছেন। বাংলা একাডেমির সামনে ডিএসসিসি ৬৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদপ্রার্থী মো: সোহেল খান জানান, এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ অন্য বারের চেয়ে আলাদা। এবার প্লাটিনাম জয়ন্তী। সবাই মিলে সমাবেশ সফল করার উদ্দেশে এসেছি।

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর