editor.protidinerbangla@gmail.com মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
২ আশ্বিন ১৪৩১

এক সুন্দরী প্রতিযোগিতার বিশ্রী হয়ে ওঠার গল্প

প্রতিদিনের বাংলা ডেস্ক

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৪ ২:০১ এএম

দক্ষিণ প্রশান্ত মহাসাগরের শান্ত পানির ওপরে ফিজির পার্ল রিসোর্ট অ্যান্ড স্পা-তে এক বিতর্কের ঝড় উঠল।

২৪ বছর বয়সি এমবিএ শিক্ষার্থী মানশিকা প্রসাদকে মিস ফিজি হিসেবে বিজয়ী ঘোষণা করে মুকুট দেওয়া হয়। তবে এর দুদিন পরেই পরিস্থিতি নাটকীয়ভাবে বদলে গেল। 

সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে বিজয়ী ঘোষণার পরপরই অভিযোগ ওঠে যে, ভোটে কারচুপি হয়েছে এবং মুকুট প্রাপকের পরিবর্তন করা হয়েছে।

প্রতিযোগিতার বিচারকরা জানিয়েছেন, বিজয়ী ঘোষণা হওয়ার পর পরিস্থিতি খুবই বিশ্রী হয়ে ওঠে। 

অভিযোগ উঠেছে, ভোটে বিজয়ী হিসেবে ভারতীয় বংশোদ্ভূত ফিজির প্রতিযোগী মানশিকা প্রসাদকেই বেছে নেওয়া হয়েছিল অর্থনৈতিক সুবিধার জন্য।

তবে দুদিন পরেই মানশিকা প্রসাদকে জানানো হয় যে, তিনি মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিতে মেক্সিকো যেতে পারবেন না। তার পরিবর্তে রানার-আপ নাদিন রবার্টসকে বিজয়ীর মুকুট দেওয়া হয়।

এ ঘটনায় প্রতিযোগিতার আয়োজক এবং বিচারকদের নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে। বিচারকদের বক্তব্য অনুযায়ী, সবকিছু সঠিকভাবে পরিচালিত হয়েছিল এবং মানশিকা প্রসাদই ছিলেন সেরা প্রার্থী। 

তবে আয়োজক সংস্থা লাক্স প্রজেক্টসের দাবি, ভোটে কারচুপি হয়েছে এবং তাদের ভোটকে বিবেচনায় নেওয়া হয়নি। পরে জানা যায়, লাক্স প্রজেক্টসের সঙ্গে নাদিন রবার্টসের ব্যক্তিগত সম্পর্ক ছিল। যা পুরো ঘটনার পেছনে ষড়যন্ত্রের ইঙ্গিত দেয়।

অবশেষে মানশিকা প্রসাদকেই পুনরায় মুকুট ফিরিয়ে দেওয়া হয় এবং মিস ইউনিভার্স ফিজি ২০২৪ হিসেবে ঘোষণা করা হয়। সূত্র: বিবিসি

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর