news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজ

অধ্যক্ষের অপসারন দাবিতে আল্টিমেটাম শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৭ আগষ্ট ২০২৪ ৪:৫৬ পিএম

মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

রাজধানীর মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের অপসারন দাবিতে আল্টিমেটাম দিয়েছেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

 মঙ্গলবার প্রায় শতাধিক সাবেক ও বর্তমান শিক্ষার্থী ঢাকা বিভাগীয় কমিশনার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং ঢাকা শিক্ষা বোর্ডে লিখিত আবেদন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মো সাব্বির হোসেন, নাজমুল, শিহাব, আরিক, রাফি, ফুয়াদ, রাকিব প্রমুখ। শিক্ষার্থীরা বলেন, আমরা চাই অবিলম্বে বর্তমান দুর্নীতিবাজ অধ্যক্ষকে অপসারন করা হোক।

আমরা কোন রকম বিশৃঙ্খলা না করে নিয়মতান্ত্রিকভাবে শিক্ষার বিভিন্ন দপ্তরে আমাদের আবেদন জমা দিয়েছি। আমরা আশা করবো সৎ, যোগ্য একজনকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হোক।

লিখিত আবেদনে বলা হয়, মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজটি একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান।

বিগত বছরগুলোতে আমরা প্রতিষ্ঠানটির সফলতা দেখেছি। কিন্তু অতি নিকটবর্তী বছরগুলোতে অত্র প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মাহফুজুর রহমান খান নানাবিধ দুর্নীতির মাধ্যমে প্রতিষ্ঠানের আর্থিক সংকট, প্রাতিষ্ঠানিক রেজাল্ট ও ছাত্রছাত্রীর সংখ্যা গত ১ বছরে নিম্নমুখী।

মানসম্মত শিক্ষা প্রদান না করায় সামাজিকভাবেও প্রতিষ্ঠানটি হেয় প্রতিপন্ন করার পাশাপাশি অত্র প্রতিষ্ঠানটি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। যার ফলশ্রুতিতে প্রতিষ্ঠানটির ছাত্রছাত্রীর সংখ্যা বিগত এক দুই বছরে অর্ধেকে নেমে এসেছে।

এ প্রসঙ্গে ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সাংবাদিকদের বলেন, বর্তমান সভাপতি শাহনাজ দিলরুবাকে বলা হয়েছে বিষয়টি নিষ্পত্তি করতে।

ওনি যেহেতু ক্যাডার কর্মকর্তা তাই তার প্রেরণ বাতিল করে তার স্থলে সিনিয়র কাউকে এ পদে বসাবে শিক্ষা মন্ত্রণালয়। শিগগিরই নতুন কাউকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হবে বলে জানান বোর্ড চেয়ারম্যান।

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর