news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

এসএসসিতে আলোকিত ফল মাইলস্টোনে, জিপিএ-৫ পেল ১২৯৮ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২ মে ২০২৪ ৫:৫৬ পিএম
আপডেট: ১২ মে ২০২৪ ৫:৫৭ পিএম

,

প্রতি বছরের মতো ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরায় অবস্থিত স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান মাইলস্টোন কলেজ। 

এ বছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সনে মোট ১৭৫০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে সবাই পাশ করেছে। পাশকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২৯৮ জন শিক্ষার্থী।  ফলে জিপিএ-৫ অর্জনের হার ৭৪.১৭ শতাংশ।

বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫১৬ জন শিক্ষার্থী। সেখানেও পাশের হার শতভাগ। বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে ১২৬৯ জন। বিজ্ঞানে জিপিএ-৫ অর্জনের হার ৮৪ শতাংশ। 

অন্যদিকে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ২৩৪ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে ২৯ জন। 

শুরু থেকেই মাইলস্টোন কলেজ এসএসসি পরীক্ষায় ভালো ফলের ধারা অব্যাহত রেখেছে। পাশের হার, জিপিএ-৫ অর্জন— সব ক্ষেত্রেই অনন্য সাফল্যের ছোঁয়া। 

বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থী ফারহান শাহরিয়ার অপি প্রতিদিনের বাংলাকে বলেন,  নিয়মিত পাঁচ ঘন্টা লেখাপড়া করলেই ভালো ফলাফল করা সম্ভব।  অপি ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চায়। 

মাইলস্টোন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম বলেন, আমরা ছাত্রছাত্রীদের গুণগতমানের শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। ক্যালেন্ডারভিত্তিক নিয়মিত একাডেমিক পাঠদান, বিশেষ একাডেমিক কার্যক্রম এবং সহপাঠ্যক্রমিক কার্যক্রম আমাদের ছাত্রছাত্রীদের আশানুরূপ ফল অর্জনে সহায়তা করে। 

অধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলমের মতে, মাইলস্টোন কলেজের প্রত্যাশা মতো ফল লাভের জন্য প্রধান নিয়ামক হলো এখানকার শিক্ষক-শিক্ষিকাদের আন্তরিক প্রচেষ্টা। 
 

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর