news.protidinerbangla22@gmail.com বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৪ আশ্বিন ১৪৩১

৭১’ সালে যুদ্ধ করেননি কিন্তু গাড়িতে পতাকা ওড়াচ্ছেন : ফিরোজ রশিদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২ মে ২০২৪ ৮:০২ এএম

নির্বাচন আসলে দালালি করবেন আর দোষ চাপাবেন নেতা-কর্মীদের উপর। আপনি নির্বাচনে দলকে বিসর্জন দিয়েছেন। জনগণ আজ জানে আপনি কেন নির্বাচনে গিয়েছিলেন, কি সুবিধার বিনিময়ে। আপনার বিচার একদিন হবে। ক্ষমা পাবেন না।

জাতীয় পার্টির নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ বলেছেন, ৭১’ সালে ২৩ বছর বয়সে বুয়েটের ছাত্র ছিলেন কিন্তু যুদ্ধে যাননি। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে পতাকা আমরা অর্জন করেছি- এখন আপনি পার্টিকে বিক্রি করে দালালি করার মাধ্যমে সেই পতাকা ওড়াচ্ছেন বাড়িতে-গাড়িতে। কোনো আন্দোলন-সংগ্রামে যাবেন না, জেল খাটবেন না, শুধু উত্তরাধিকার দাবি করে পদ আকড়ে থাকতে চাইবেন আর দালালি করবেন, জনগণকে বিভ্রান্ত করবেন তা হবে না। 

তিনি আরও বলেন, নির্বাচন আসলে দালালি করবেন আর দোষ চাপাবেন নেতা-কর্মীদের উপর। আপনি নির্বাচনে দলকে বিসর্জন দিয়েছেন। জনগণ আজ জানে আপনি কেন নির্বাচনে গিয়েছিলেন, কি সুবিধার বিনিময়ে। আপনার বিচার একদিন হবে। ক্ষমা পাবেন না। 

কাজী ফিরোজ রশিদ বলেন, মে দিবসের আলোচনা সভায় শুধু শ্রমিকদের কথা বলা হয়। পরবর্তীতে কেউ তাদের কথা মনে রাখে না। শিশু শ্রমিকদের কথা কেউ বলে না। তারা অস্বাস্থ্যকর পরিবেশে ময়লা পরিষ্কার করছে। তাদের মুখে মাস্ক নেই, হাতে গ্লাভস নেই। পল্লীবন্ধু এরশাদ এই শিশুদের কথা ভেবেছিলেন। পথকলি ট্রাস্ট গঠন করেছিলেন। তাদের শিক্ষার অধিকার নিশ্চিত করেছিলেন।  

 

তিনি আরও বলেন, রাজনীতিবিদরা ভালো না হলে দেশ ভালো হবে না, মানুষ ভালো থাকবে না। দেশে এখন রাজনীতি নেই। রাজপথে না নামলে শ্রমিকদের দাবি কোনোদিন আদায় হবে না।

বুধবার রাজধানীর মোহাম্মদপুর টাউন হল প্রাঙ্গণে জাতীয় পার্টির উদ্যোগে আয়োজিত মহান মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন কাজী ফিরোজ রশিদ। 

আলোচনা সভা শেষে টাউন হল প্রাঙ্গণে পথচারী ও শ্রমিকদের মাঝে বিশুদ্ধ পানি এবং শরবত বিতরণ করা হয়।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর আলম পাঠানের সভাপতিত্বে উক্ত আলেচনা সভায় আরও বক্তব্য রাখেন কো-চেয়ারম্যান শফিকুল ইসলাম সেন্টু, গোলাম সারোয়ার মিলন, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম শফিক, এম এ কুদ্দুস খান, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, হাজী নাসির সরকার, যুগ্ম মহাসচিব এস এম হাসেম, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, সমবায় বিষয়ক সম্পাদক পারভেজ আলম মীর, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাহিন আরা সুলতানা রিমা।

জাতীয় মোটর শ্রমিক পার্টির উদ্যোগে সকালে নগরীর গাবতলী বাস স্টেশন এলাকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, সাবেক মন্ত্রী গোলাম সারোয়ার মিলন উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান ও জাতীয় মোটর শ্রমিক পার্টির সভাপতি মোস্তাকুর রহমান মোস্তাকের সভাপতিত্বে আলোচনা সভায় গোলাম সারোয়ার মিলন বলেন, আমাদের শ্রমিকরা আজ ভালো নেই। তাদের কোনো দাবি আদায় হচ্ছে না। পুঁজিপতিরা শোষণ করছে শ্রমিকদের। দেশে রাজনৈতিক স্থিতিশীলতা না আসলে শ্রমিকদের এই অবস্থা থেকে উত্তরণ ঘটবে না। 

পরে তিনি নগরীর গাবতলী, দারুস সালাম ও টেকনিক্যাল মোড়ে জাতীয় মোটর শ্রমিক পার্টির বিশুদ্ধ খাবার পানি বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

এসআর

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর